তুমি প্রেমিকা নও কাল নাগিনী
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ২৮-০৪-২০২৪

অনেক দিন ধরে পড়ে আছি নিভৃত জ্যোৎস্না মাখা এই প্রান্তরে
তুমি আসবে ফিরে এই আশা ক্রমে ক্রমে আরো বড় করে
ফুলেফেপে অবাক মায়ার আকুলতায় আশ লয়ে
স্নিগ্ধ সে তোমার প্রেমের মহে আমার অহর্নিশি কেটে যায় ।
বাসনার সিথানে স্নিগ্ধ পূর্ণিমার চাঁদ
আজো উঠে নি; আকুল করা আঁখির
মিটিয়ে স্বাদ;আজো শুনি নি তোমার মুখে "প্রেমের কবি"বলে একটা ডাক ।
তোমার প্রেমের মহে চলে গেছে মোর যৌবন
পাড় হয়ে গেছে সে উত্তপ্ত বয়স তোমার কারাবাসে,
শুধুই তোমাকে পাওয়ার স্নিগ্ধ বাসনার তরে
আজো নিশিদিন কাটছে আগের মতন
তবে আজকের মনটা তোমাকে না পাওয়ার ব্যথায় বিরহী
জানতাম কি আর তুমি প্রেমিকা নও কাল নাগিনী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।